Sign In

Blog

Latest News
বেরোবিতে প্রথম হওয়া সেই জান্নাতের ভর্তি স্থগিত

বেরোবিতে প্রথম হওয়া সেই জান্নাতের ভর্তি স্থগিত

বেরোবিতে প্রথম হওয়া সেই জান্নাতের ভর্তি স্থগিত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে ইংরেজি বিভাগের প্রভাষক ইমরানা বারীর ছোটবোন মিশকাতুল জান্নাতের ভর্তি স্থগিত করা হয়েছে।

দুই ইউনিটে ফেল করলেও ‘বি’ ইউনিটে রেকর্ড পরিমাণ নম্বর নিয়ে প্রথমস্থান অধিকারের অভিযোগে তার ভর্তি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। ভিসির নির্বাহী আদেশে তার ভর্তি স্থগিত করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক ইমরানা বারীর ছোটবোন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে রেকর্ড পরিমাণ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করলেও অন্য দুই ইউনিটে সর্বনিম্ব নম্বর পেয়ে ফেল করে। বৃহস্পতিবার ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধ রেখে বিষয়টি সুষ্ঠু তদন্তপূর্বক জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে লিখিত আবেদন করেন বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষক। আবেদনের প্রেক্ষিতে সেদিনই তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ দিকে ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধের দাবিতে রোববার কর্মসূচি ঘোষণা করেছে সম্মিলিত শিক্ষক সমাজ।

বিশ্ববিদ্যলিয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ার বলেন, তদন্ত ছাড়া কেন ভর্তি স্থগিত করা হল? যদি স্থগিত করতে হয় তাহলে গোটা পরীক্ষা কার্যক্রম স্থগিত করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

Related Posts

Leave a Reply

Your email address will not be published.