Sign In

Blog

Latest News
ভবিষ্যতে গণমাধ্যম কর্মী আইন হবে: তথ্যমন্ত্রী

ভবিষ্যতে গণমাধ্যম কর্মী আইন হবে: তথ্যমন্ত্রী

ভবিষ্যতে গণমাধ্যম কর্মী আইন হবে: তথ্যমন্ত্রী

গণমাধ্যমকর্মীদের জন্য ভবিষ্যতে ‘গণমাধ্যম কর্মী আইন’ হতে যাচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার রাতে চট্টগ্রামের জিইসি মোড়ে টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের একযুগ পূর্তি অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি বলেন, এ আইনের মাধ্যমে সব গণমাধ্যমকর্মীদের আইনি সুরক্ষা দেয়া সম্ভব হবে। প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সবাই এর মাধ্যমে সুরক্ষা পাবেন। যখন আইনি সুরক্ষা হবে তখন যে কোনও সময় যে কাউকে ছাটাই করলে তিনি আইনি সুরক্ষা পাবেন।

তথ্যমন্ত্রী বলেন, যে আইনের মাধ্যমে ওয়েজবোর্ড হয়েছে, সে আইনে অনলাইন এবং ইলেক্ট্রনিক মিডিয়াকে অন্তর্ভুক্ত করার সুযোগ নেই। সেটি করতে হলে আইন সংশোধন করতে হবে, না হলে নতুন আইন করতে হবে। একসময় সাংবাদিকদের শ্রমিক বানিয়ে দেয়া হয়েছিল। আমরা তা সংশোধন করেছি।

তিনি বলেন, ভবিষ্যতে টেলিভিশন চ্যানেল ঢাকা কেন্দ্রিক থাকবে না। এই মাস থেকেই বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র ১২ ঘন্টা সম্প্রচারে যাবে। এছাড়া আগামী তিন মাসের মধ্যে টেরিস্ট্রিরিয়াল চ্যানেল হিসেবে সারাদেশে দেখা যাবে।

অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, বিএফইউজে’র সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ সহ সাংবাদিক নেতারা বক্তব্য দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

Related Posts

Leave a Reply

Your email address will not be published.